বুধবার, ১৫ মে, ২০১৩

আসসালামু আলইকুম। আশা করি সবাই ভাল আছেন। আর ভাল থাকুন এটাই কামনা করি।
আজ আপনাদের সাথে এমন একটি সফটওয়্যার শেয়ার করলাম, যার মাধ্যমে ফেসবুক সহ পৃথিবীর সব সোস্যাল সাইটগুলোতে চ্যাট করতে পারবেন একই সাথে। আপনারা হয়ত অনেকেই ভাবতে পারেন, চ্যাটতো ফেসবুক ওপেন করেই করা যায়। কিন্তু এই সফটওয়্যার টার সুবিধা হল ফেসবুক বা অন্য কোন ওয়েবসাইটে চ্যাট করার জন্য আপনার আলাদা করে ঐ ওয়েবসাইটের পেজ ওপেন করে রাখার কোন দরকার নেই। তাছাড়া যাদের সারাদিন ফেসবুকের হোম পেজ খুলে বসে থাকার সময় নেই তাদের জন্য এটি অত্যন্ত জরুরি। কারন এর দ্বারা তারা থাকবেন সবসময় অনলাইন।


তাহলে এবার আমি যে সফটওয়্যার এর কথা বলছিলাম সেটার কথা বলি। সফটওয়্যারটির নাম Pidgin যার বাংলা অর্থ কবুতর। এই সফটওয়্যার এর ফিচারগুলো নিচে লিখলাম।
# সম্পূর্ণ ফ্রি।
# ওপেন সোর্স সফটওয়্যার।
# এই একটি সফটওয়্যার থেকেই আপনি যেসব ওয়েবসাইটে চ্যাট করতে পারবেন সেগুলো হলঃ
AIM, Bonjour, Facebook, Gadu-Gadu, Google Talk, Nimbuzz, Group Wise, ICQ, IRC, MSN, MX It, My Space, SILC, Simple, Sametime, XMPP, Yahoo এবং Yahoo Japan।
# আপনি একাধিক একাউন্টে লগইন করলেও সব ফ্রেন্ড একই ফ্রেন্ডলিস্টে শো করবে। অর্থাৎ ধরুন আপনি একসাথে ফেসবুক এবং গুগল টক দুটোতে লগইন করলেন, তখন আপনার ফেসবুক এবং গুগল টক এর ফ্রেন্ডদের কে একই ফ্রেন্ডলিস্টে দেখানো হবে। তাই আপনি আরাম করে দুটো একাউন্ট একসাথে রান করতে পারবেন।
# অত্যন্ত ফাস্ট।
# চ্যাট করার সময় কোন মেগাবাইট কাটে না।
আরো মেলা কিছু…
তাহলে দেরি না করে নিচের লিঙ্ক থেকে নামিয়ে নিন Pidgin সম্পূর্ণ বিনামুল্যে
http://www.pidgin.im/download/
Offline ভার্সনটা নামালে ভাল হয়। নামিয়ে ইন্সটল করে নিন। এবার এই লিঙ্ক থেকে
Facebook Plugin For Pidgin নামিয়ে নিন
Pidgin Facebook Plugin_upped_by_shovik_chowdhury.zip

Tagged:

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

Recent Comments