শনিবার, ১৬ মার্চ, ২০১৩

সালাম সবাইকে। ভাল আছেন আশা করি।

এখানে দুটি পদ্ধতি বলব
এক হচ্ছে DroidVPN ব্যবহার করে, আর হচ্ছে প্রক্সি ব্যবহার করে Opera Mini দিয়ে।
বলে রাখি, এগুলা গ্রামীনফোন ব্যবহারকারীদের জন্য।
প্রথমে কিভাবে DroidVPN দিয়ে ইউজ করা যায় সেটি বলছিঃ
যা যা লাগবেঃ
#রুটেড ফোন। (ফোন রুটেড না থাকলে কাজ করবে না এটি)
#DroidVPN.  https://play.google.com/store/apps/details?id=com.aed.droidvpn&feature=search_result
#tun.ko installer.  https://play.google.com/store/apps/details?id=com.aed.tun.installer&feature=search_result#?t=W251bGwsMSwxLDEsImNvbS5hZWQudHVuLmluc3RhbGxlciJd
DroidVPN ডাউনলোড করে ইন্সটল করুন। Tun.ko installer আগেই ডাউনলোড করা লাগবে না। যদি DroidVPN ওপেন করার পর বলে যে tun.ko module নাই তখন ডাউনলোড করে ইন্সটল করবেন।
এখন http://droidvpn.com/signup.php এখান থেকে একটা আইডি খুলুন।
এরপর জিপিতে টাকা না রেখে ইন্টারনেট চালু করুন। (জিপির কনফিগ ইউজ করে) এরপর DroidVPN ওপেন করুন, রুট অ্যাক্সেস দিন। Username আর Password এ আপনার ঐ ইউজারনেম আর পাস দেন একটু আগে যেখান থেকে অ্যাকাউন্ট খুললেন ঐটার। এরপর Start এ চাপ দিন। শুরু হয়ে যাবে।
লক্ষ্য করুনঃ যদি DroidVPN ওপেন করার পর বলে যে tun.ko নাই তাহলে উপরের লিঙ্ক থেকে ডাউনলোড করে ইন্সটল করুন। এরপর দেখুন হয় কিনা। কিছু কিছু ফোন এ কাজ করে না। যেমন Symphony W10.
এই পদ্ধতিতে দিন এ ১০০মেগাবাইট ইউজ করতে পারবেন। এর বেশী না। রাত ১০ টাই ওদের ডাটাবেজ আপডেট করে অর্থাৎ রাত ১০ টা থেকে পরদিন রাত ১০ টা পর্যন্ত ১০০মেগা ইউজ করতে পারবেন। তবে একাধিক আইডি ইউজ করতে পারবেন। খেয়াল রাখবেন, ৮০মেগাবাইট ইউজ করা হলেই অন্য আইডিতে সুইচ করবেন।
আর যদি টাকা থাকে বা মেগাবাইট থাকে তাহলে Settings থেকে Protocol Type এ ICMP সিলেক্ট করে ইউজ করবেন। তাহলে টাকা বা মেগাবাইট কাটবে না। :)
এবার অপেরা মিনি দিয়ে যেভাবে ইউজ করবেনঃ
যা যা লাগবেঃ
#Opera Mini Handler. https://www.dropbox.com/s/q5wz4y7i5ficmfd/Opmin6.1hui100os2.1.apk
এখন আপনাকে একটি Access point বানাতে হবে ফোন এ। সেটিংস থেকে অ্যাক্সেস পয়েন্ট এ গিয়ে New APN এ যান, এরপর ফিল্ড এ যা যা লিখবেনঃ
Name: Free (Or anything else, doesn’t matter)
APN: gpinternet
Proxy: 80.239.242.253 অথবা 80.239.242.112
Port: 80
আর কিছুতে হাত দিবেন না। সেভ করে ঐটা অ্যাক্টিভ করুন। এরপর ইন্টারনেট চালু করেন।
এরপর উপরে দেয়া অপেরা মিনিটা ডাউনলোড করে ইন্সটল করুন। ওপেন করুন। হ্যান্ডেলার এর একটি মেনু দেখতে পাবেন।
ওইখানে কোনকিছু চেঞ্জ না করে জাস্ট Proxy তে internet.grameenphone.com আর Proxy Type এ Real Host দিন। এরপর Save এ চাপ দিন। দেখবেন অপেরা মিনি ইন্সটল হচ্ছে। ইন্সটল শেষে যে পেজ দেবে একসেপ্ট করুন। বেরিয়ে এসে অ্যাপ টা ক্লোজ করে আবার ওপেন করুন। এবার সব আগে মতই, জাস্ট Proxy Type এ HTTP (Or Real Host if doesn’t work) লিখবেন। সেভ করে চালান ফ্রী ইন্টারনেট। :D
ICS ওয়ালা ফোনে অবশ্যই Real Host দিতে হবে
লক্ষ্য করুনঃ আপনি DroidVPN দিয়েই চালান না কেন, আর Proxy ইউজ করে Opera Mini দিয়ে, জিপি এর P1 প্যাকেজ চালালে কোনটাতেই ভাল স্পীড পাবেন না। এজন্য জিপি এর ৯টাকাতে ৩মেগাবাইট (৭দিন মেয়াদ) এই প্যাকেজটা অ্যাক্টিভ করে নিন, ৭ দিন ভাল স্পীড এ ফ্রী ইউজ করতে পারবেন।

Tagged:

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

Recent Comments