শনিবার, ২ মার্চ, ২০১৩


Firefox এর ADD-ONS নিয়ে  ঘাটতে ঘাটতে দুটি চমৎকার  ADD-ONS পেয়ে গেলাম যা আমার কাছে দারুন লেগেছে আশা করছি আপনাদেরও ভাল লাগবে ।
আমরা অনেকে অনেক ধরনের Browser ব্যবহার করি আর এর মধ্যে সবচেয়ে জনপ্রিয় Browser হচ্ছে Mozila Firefox, যাই হোক আজ আমি আপনাদের  জন্য যে দুটি ADD-ONS এনেছি তা Mozila Firefox এ ব্যবহার করা যাবে । ADD-ONS দুটি মূলত (Bengali to English ও English to Bengali) Dictionary, যা খুবি সল্প সময় এর মধ্যে যে কোন Word এর অর্থ দ্রুত খুজে  পারবেন ।
ADD-ONS গুলো ব্যবহার করার জন্য প্রথমে আপনাকে Firefox ব্রাউজার থেকে নিচের দেওয়া লিঙ্কে যেতে হবেঃ

English to Bengali এর জন্য -
https://addons.mozilla.org/en-US/firefox/addon/english-to-bangla-dictionary/?src=ss

Bengali to English এর জন্য
https://addons.mozilla.org/en-US/firefox/addon/bangla-to-english-dictionary/?src=ss

পেইজ টি আসলে দেখবেন Add to Firefox নামে অপশন আছে তাতে Click করুন ২০০kb এর মতন Download হবে, একটু পর  নতুন একটি Window আসবে তাতে Install অপশন দেখবেন, Install এ Click করুন ব্যাস আপনার কাজ শেষ।
এখন আপনি কি ভাবে Dictionary টি ব্যবহার করবেন ???
খুবি সহজ, আপনি আপনার Browser থেকে Browse করার সময় web Page এর যে শব্দের অর্থ জানেন না বা বুঝতে পারছেন না  ( সেটি Bengali কিংবা English যেকোনোটি হতে পারে ) সেই শব্দ টি Mouse Pointer দিয়ে  মার্ক করুন এবার Right button এ Click করুন দেখবেন ( get the bangla meaning of selected word এবং get the english meanin of selected word ) নামে দুটি অপশন এসেছে আপনার জেটি প্রয়োজন তাতে Click করলেই  2 থেকে 5 সেকেন্ড এর মধ্যে Word টির অর্থ প্রদর্শিত হবে ।
ScreenShot দিলাম না, কারন Link টিতে ScreenShot দেওয়া আছে, সেগুলো দেখলেই বুঝবেন কি করতে হবে।

টিউন টি ভালো লাগলে Comment কইরেন ।

Tagged:

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

Recent Comments